[english_date], [bangla_time]

শিরোনাম:

চিকিৎসক সংকট থাকবে না: এমপির আশ্বাস

চিকিৎসক সংকটের কারণে চিকিৎসাসেবা ব্যহত হওয়ায় হাসপাতালে আর কোন চিকিৎসক সংকট থাকবে না বলে ঘোষণা দিয়েছেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আ. লীগের সভাপতি মো. দবিরুল ইসলাম। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব দ্রুতই এ সংকট দূর করা হবে বলে আশ্বাস দেন তিনি।

শনিবার (১২ অক্টোবর) বিকালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থাপনা কমিটির আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাংসদ মো. দবিরুল ইসলাম বলেন, আগের চেয়ে গত ৬ মাসে হাসপাতালের সেবার মান অনেকটাই বেড়েছে। হাসপাতালেই এখন বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা, নরমাল ডেলিভারি, সিজারিয়ান ডেলিভারি করা হচ্ছে। প্রত্যন্ত গ্রাম অঞ্চলের প্রায় ২ লাখ মানুষের ভরসা এখন বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তবে লোকবল আর চিকিৎসক সংকটে চিকিৎসকরা সেবা দিতে হিমশিম খেলেও খুব দ্রুত বিষয়টি নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সংকট দূর করা হবে বলে আশ্বাস দেন তিনি।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জন ডা. এইচএম আনোয়ারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, উপজেলা নির্বাহী কর্মকর্তা খায়রুল আলম সুমনসহ আরও অনেকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, চিকিৎসক সংকটে দুই লাখেরও বেশি মানুষকে চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসকরা। মাত্র ৪ জন চিকিৎসক দিয়েই চলছে বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসাসেবা। তাই অতি শিগগিরই চিকিৎসক সংকট দূর করতে পারলে এলাকাবাসী আরও বেশি স্বাস্থ্যসেবা পাবে।