[english_date], [bangla_time]

শিরোনাম:

নয় চিকিৎসকের অধ্যাপক হিসেবে পদোন্নতি

বিভিন্ন মেডিকেল কলেজের নয়জন চিকিৎসককে অধ্যাপক হিসেবে পদোন্নতি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এর মধ্যে ব্লাড ট্রান্সফিউশনের পাঁচজন, কনজারভেটিভ ডেন্টিস্ট্রির একজন, চিলড্রেন প্রিভেনটিভ অ্যান্ড কমিউনিটি ডেন্টিস্ট্রির একজন ও নিউরোসার্জারি বিভাগের দুইজন চিকিৎসক রয়েছেন।

গত মঙ্গলবার (২২ অক্টোবর) মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের পারসোনাল-১ অধিশাখার উপসচিব শামীমা নাসরীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, সুপিরিয়র সিলেকশন বোর্ডের (এস.এস.বি) সুপারিশের পরিপ্রেক্ষিতে বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের নিম্নবর্ণিত কর্মকর্তাগণকে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর গ্রেড-৩ টাকা ৫৬,৫০০-৭৪,৪০০/- বেতনক্রমে পার্শ্বে বর্ণিত বিষয়ে অধ্যাপক পদে পদোন্নতি প্রদান করা হলো।

তারা হলেন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যাপক (চ. দা.) ডা. সেলিনা আখতার, ঢাকা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. সৈয়দা মাসুমা রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা এবং জাতীয় কিডনি রোগ ও ইউরোলজি প্রতিষ্ঠানে (নিকডু) সহযোগী অধ্যাপক হিসেবে সংযুক্ত থাকা ডা. ফামিদা শারমিন চৌধুরী, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক (চ. দা.) ডা. মো. মাজহারুল হক ও কুমিল্লা মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. মিজানুর রহমান।

এছাড়া কনজারভেটিভ ডেন্টিস্ট্রির অধ্যাপক (চ. দা.) ডা. উম্মে কুলসুম এবং চিলড্রেন প্রিভেনটিভ অ্যান্ড কমিউনিটি ডেন্টিস্টির অধ্যাপক (চ. দা.) ও স্বাস্থ্য অধিদপ্তরে ডেন্টালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. উম্মে সালমা আব্দুল্লাহকে অধ্যাপক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিউরোসার্জারির দুই সহযোগী অধ্যাপক ডা. মোহা. জাহেদ হোসেন ও ডা. মোহাম্মদ আবু সাঈদ অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়েছেন। তাঁরা ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল এবং স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে কর্মরত আছেন।

এতে আরও জানানো হয়, রাষ্ট্রপতির আদেশক্রমে জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।