[english_date], [bangla_time]

শিরোনাম:

বিএসএমএমইউতে শোকাবহ জেলহত্যা দিবস পালিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) যথাযোগ্য মর্যাদায় শোকাবহ জেলহত্যা দিবস পালিত হয়েছে। 

রোববার (৩ নভেম্বর) সকাল ১১টায় এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে জাতির জনক বঙ্গবন্ধুর ম্যূরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়ার নেতৃত্বে এসময় ১৯৭৫ সালের ৩ নভেম্বর শহীদ জাতীয় চার নেতার স্মৃতির স্মরণে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং জাতীয় এই দিবসে শহীদ জাতীয় চার মহান জাতীয় নেতা বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, বাংলাদেশের অস্থায়ী সরকারের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রীসভার সদস্য ক্যাপ্টেন (অবঃ) এম মনসুর আলী ও এএইচএম কামরুজ্জামানের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সিন্ডিকেটের সম্মানিত সদস্য বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্টের সভাপতি জনাব মোল্লা জালাল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. সৈয়দ মোজাফফর আহমেদ, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক ডা. জিল্লুর রহমান ভূইয়া, বিএমএ ও স্বাচিপের সাবেক নেতা ডা. মজিবর রহমান (আঙুর), অত্র বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর অধ্যাপক ডা. মো. আবু তাহেরসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, অফিস প্রধানগণ, শিক্ষক-ছাত্রছাত্রীবৃন্দ, চিকিৎসক, কর্মকর্তা, নার্স ও কর্মচারীবৃন্দ।