[english_date], [bangla_time]

শিরোনাম:

মামলাজটে দীর্ঘদিন নিয়োগ ও পদোন্নতি বন্ধ ছিল: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য খাতে লোকবলের সংকট আছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, মামলা চলমান থাকায় বিভিন্ন পর্যায়ে নিয়োগ এবং পদোন্নতি এখনো নিশ্চিত করা যায়নি। 

ভ্যাকসিন হিরো ২০১৯ উদযাপন উপলক্ষে আজ বুধবার (৬ নভেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আদালতে কিছু কিছু মামলা চলমান আছে। ৭/৮ বছরে ধরে চলা এসব মামলার কারণে নিয়োগ দেওয়া যায়নি। 

তিনি আরও বলেন, আপনারা জেনে আনন্দিত হবেন গত ১০ বছরেও যেসব মামলা নিষ্পত্তি হয়নি, এমন মামলা অল্পদিনের মধ্যে সমাধান হয়ে যাবে। এবং এরই মধ্যে অনেক মামলা নিষ্পত্তি হয়ে গেছে। এর সুবাদে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

স্বাস্থ্যখাতে মাঠ পর্যায়ে কর্মরতদের দাবি-দাওয়া পূরণে আশ্বাস দিয়ে তিনি বলেন, সরকারি নিয়ম-নীতির মধ্যে যতটুকু করা সম্ভব, তার সবটুকুই করা হবে। 

কর্মস্থলে যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘আপনাদের উপস্থিতি ভালো থাকা চাই। অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। একটি শিশুও যেন টিকাদান কর্মসূচির বাইরে না থাকে। স্বাস্থ্যখাতের সকল কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করবেন। স্বাস্থ্যসেবা নিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে সবাই মিলে কাজ করবেন। ‘

ডেঙ্গুর প্রকোপ সুন্দরভাবে মোকাবেলা করা হয়েছে দাবি করে তিনি বলেন, ‘চিকিৎসক-নার্সসহ সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী অনেক কষ্ট করে এ কাজে সহযোগিতা করেছেন।’